May 18, 2024, 11:10 pm

বকশীগঞ্জে প্রধানমন্ত্রীর গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন নিয়ে ইউপি চেয়ারম্যানরা ক্ষুব্ধ

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি ॥ বকশীগঞ্জে প্রধানমন্ত্রীর গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন নিয়ে ইউপি চেয়ারম্যানদের মাঝে ক্ষোভ বিরাজ করছে । এ কারণে গৃহ নির্মাণ প্রকল্প থেকে চেয়ারম্যানরা নিজেদের গুটিয়ে নিয়েছেন। ক্ষোভের অংশ হিসেবে ইউপি চেয়ারম্যানরা প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সিং অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন । চেয়ারম্যানদের অনুপস্থিতিতেই সুবিধাভোগিদের ঘর ও জমির দলিল আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।
জানা যায়, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে পরিচিত ভূমিহীন দরিদ্র পরিবারের জন্য গৃহ নির্মাণ প্রকল্পে ইউপি চেয়ারম্যানদের অংশ গ্রহণের কোন সুযোগ রাখা হয়নি। জমি বরাদ্দ, ঘর নির্মাণ ও সুবিধাভোগি বাছাইয়ে কাজে ইউপি চেয়ারম্যানদের কোন সুযোগ দেওয়া হয়নি। কোন তদারকি করার সুযোগও পাননি চেয়ারম্যানরা। তারা দাবি করছেন এই প্রকল্প বাস্তবায়নে বকশীগঞ্জে ইউপি চেয়ারম্যানদের অবমূল্যায়ন করা হয়েছে। তাই তারা ক্ষুব্ধ হয়ে এই প্রকল্পের সকল কর্মকান্ড থেকে দুরে রয়েছেন। ক্ষোভের অংশ হিসেবে ২০ জুন প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীদের জন্য বরাদ্ধকৃত ঘর ও দলিল হস্তান্তর অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন ৬ জন ইউপি চেয়ারম্যান। যারা অনুপস্থিত ছিলেন তারা হলেন – ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার,সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, বাট্টাজোড় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক তালুকদার, ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, মেরুরচর ইউপি চেয়ারম্যান গাজী জাহিদুল ইসলাম জেহাদ ও সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এলবাট মিয়া। ফলে চেয়ারম্যানদের অনুপস্থিতিতেই সুবিধাভোগিদের মাঝে ঘর ও জমির দলিল আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা।

৬ জন চেয়ারম্যান ছাড়াও বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুর মোহাম্মদ,সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় ,স্থানীয় এমপি’র প্রতিনিধি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার নুরুল আমিন ফুরকান, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর ও ছাত্রলীগের সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম তালুকদার জুমান অনুপস্থিত ছিলেন।

এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও নিলাক্ষিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার বলেন, এই প্রকল্পে জনপ্রতিনিধি হিসেবে সকল ইউপি চেয়ারম্যানদের অবমূল্যায়ন করা হয়েছে। তাই অনুষ্ঠানে উপস্থিত থাকা সম্ভব হয়নি।

সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু জানান, প্রকল্প নিয়ে মৌন দ্বন্ধ বিরাজ করছে। তাই আলোচনা সাপেক্ষেই সকল ইউপি চেয়ারম্যানরা অনুপস্থিত ছিলেন।

এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা জানান, যথাযথ সম্মান দিয়েই চেয়ারম্যানদের দাওয়াত করা হয়ে ছিলো। কিন্তু তারা আসেন নাই। কি কারনে আসেননি তা বোধগম্য নয়।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা